অমরত্ব কেড়ে নিয়ে রয়েছো অমর হয়ে তোমাদের ভুলব না যতই ঝড় আসুক বলয়ে, ভাষার জন্য তোমরা দিয়ে গেছো প্রাণ ম্লান হতে দিবো না তোমাদের সম্মান।
বর্ষ ঘুরে আসবে দ্বারে ২১শে ফেব্রুয়ারী প্রতিটিক্ষণ যেন তোমাদের স্বরণ করিতে পারি, একটি দিনের একটি ঘটনায় ঝড়ে গেছে তাজা প্রাণ রয়ে গেছে স্মৃতি হায়ে সেই মহাগৌরবের দান।
তোমাদের স্মৃতি বিজড়িত একুশে ফেব্রুয়ারী আজ শুধু বাঙ্গালী নয় বিশ্ব কি ভুলিতে পারি? এই বাংলার জন্য আজ তোমরা মহীয়ান বিশ্ব জানে শুধু বাঙ্গালীরাই পেড়েছে ভাষার জন্য প্রাণ করিতে দান।
তারই মহিমায় তাই আজ একুশে ফেব্রুয়ারী আন্তর্জাতিক ভাষা দিবস হিসেবে পালন করিতে পারি, সারা বিশ্বে এই দিবসটি হয় উদযাপিত তোমাদের দানে বাঙ্গালী জাতি আজ গৌরবান্বিত।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
অমরত্ব কেড়ে নিয়ে রয়েছো অমর হয়ে
তোমাদের ভুলব না যতই ঝড় আসুক বলয়ে,
ভাষার জন্য তোমরা দিয়ে গেছো প্রাণ
ম্লান হতে দিবো না তোমাদের সম্মান।
// খুব জোড়ালো ভাবাবেক....তারুন্যের শক্তিশালী কন্ঠস্বর। ভালো লাগলো োবায়দুর তোমার কবিতা... অশেষ ধন্যবাদ...
সালেহ মাহমুদ
তারই মহিমায় তাই আজ একুশে ফেব্রুয়ারী //
আন্তর্জাতিক ভাষা দিবস হিসেবে পালন করিতে পারি,//
সারা বিশ্বে এই দিবসটি হয় উদযাপিত//
তোমাদের দানে বাঙ্গালী জাতি আজ গৌরবান্বিত।............... খুব ভালো লাগলো। ধন্যবাদ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।